মাধবপুরে বীর নিবাস নিয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন

0
37

আবুল হোসেন সবুজ মাধবপুর হবিগঞ্জ

মাধবপুরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ বিষয়ে ভূমি জটিলতা নিয়ে মাধবপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন। আজ শনিবার সকালে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে বীর নিবাসের সার্বিক অবস্থা বর্ণনা করে তিনি জানান, মন্ত্রনালয়ের নির্ধারিত নীতিমালা অনুসরন করে ২য় পর্যায়ে মাধবপুর উপজেলায় ৪৩টি ঘরের দরপত্র আহ্বান করা হয়েছিল।

৭টি প্যাকেজের ৪৩টি ঘর নির্মানের জন্য ৪ জন ঠিকাদার কাজ শুরু করেছে। জটিলতায় কিছুটা ক্ষতিগ্রস্ত হলেও জাতির বীর সন্তানদের দ্রুত ঘর নির্মান সম্পন্ন করে দেওয়ার জন্য তিনি ঠিকাদারদের প্রতি আহ্বান জানান। কিছু কিছু বীর মুক্তিযোদ্ধা পরিবার ঘর নির্মানের জন্য ভূমির যে দাগ খতিয়ান দিয়ে ঘরের অনুমোদন নিয়েছিলেন, অনেকেরই সেই জায়গা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। কেউ কেউ নতুন জায়গা প্রদর্শন করেছেন আবার অনেকের ভূমি নিচু, দুর্গম এলাকায় এবং এখনই ঘর নির্মানের উপযোগী না হওয়ায় নির্মান কাজ ব্যহত হচ্ছে। ভূমি সংক্রান্ত জটিলতা নিরসনে অরিচেই তদন্ত কমিটি গঠন করে এর সিন্ধান্ত গ্রহন করা হবে।

উল্লেখ্য যে নীতিমালা অনুযায়ী কোন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার নিজস্ব ভূমি না থাকলে সে বীর মুক্তিযোদ্ধা অসচ্ছল হলেও তিনি ঘর পাবেন না ।সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুর মামুন।