বিজয়নগরে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মতবিনিময় সভা

0
176

মুহাম্মদ মহসিন আলী বিজয়নগর

“নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে, জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার মৎস্য দপ্তরের আয়োজনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৩ জুলাই উপজেলা সম্মেলন কক্ষে বিজয়নগর উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ বাস্তবায়ন কমিটির আয়োজনে বিজয়নগর উপজেলা প্রেসক্লাব এর নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও উপজেলার মৎস্য চাষের গবেষণামূলক ব্যাপক তথ্য উপাত্ত নিয়ে বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা মৎস্য কর্মকর্তা মো.মনিরুজ্জামান।

তিনি বলেন বিজয়নগর উপজেলায় মৎস্য চাষী ও জেলের সংখ্যা ১৮৭২ জন, সরাসরি মাছ চাষের সাথে জড়িত ৭৪৯ জন, নিবন্ধিত জেলে ৫৩২৭ জন, বিভিন্ন সময় সরকারী সহায়তা ও প্রণোদনা প্রাপ্ত উপকার ভোগীর সংখ্যা ২৭০০ জন।

তিনি মাছ চাষীদের আস্বস্ত করে বলেন , ২০২০ ও ২০২১ অর্থ বছরে বিজয়নগর উপজেলায় ৬২৮৬ মেট্রিকটন মাছ উৎপাদন হয়েছে। মুক্ত জলাশয়ে মাছের উন্মুক্ত বিচরণ ও সফল মাছ চাষে উপজেলা মৎস্য দপ্তরের পক্ষ থেকে নতুন উদ্যোক্তাদের ব্যাপক সহায়তা করা হবে। পাশাপাশি ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর কর্মসূচি উপস্থাপন করেন।

বিএনটিএমএ