বিজয়নগরে আগুন লেগে সব হারিয়েছে আজগর আলী

0
597

মুহাম্মদ মহসিন আলী:- বিজয়নগর থেকে—–

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অগ্নিকাণ্ডে  জেলে পরিবারের বসত ঘর পুড়ে ছাই। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক সহায়তা প্রদান করা হয়েছে। ৭ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় উপজেলার হরষপুর ইউনিয়নের নিদারাবাদ (পূর্বপাড়া) কলোনীর তৈয়ব আলী র ছেলে মোঃ আজগর আলী (৫১) এর বসত ঘরে আকস্মিক আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয়রা ছুটে এসে প্রায় ৩০ মিনিট প্রচেষ্টায় চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। এতে প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হরষপুর ইউপির লোহর নদীর তীরে অবস্থিত সরকারি কলোনীর বাসিন্দা মোঃ  আজগর আলীর বসত ঘর ও আসবাবপত্র আগুনে ভস্মিভূত হয়ে যায়। ঘটনার খবর পেয়ে পরিদর্শন আসেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর জাহান, ইউপি চেয়ারম্যান সারোয়ার রহমান ভূঞা, থানা পুলিশের সহকারি পুলিশ পরিদর্শক মিল্টন রক্ষিত।  

উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বাসার ফ্রিজে বিস্ফোরণের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। আজগর আলী পেশায় একজন মৎসজীবী। তিনি নিজেকে গৃহহীন ও ভূমিহীন দাবী করেছে। তাকে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প থেকে ঘর দেয়ার ব্যাপারে খোঁজখবর করা হবে। আপাতত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত আজগর আলী র পরিবার কে ৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা, ২০ কেজি চাল, তেল, চিনি, লবণ, ডাল, সাবান ও অন্যান্য খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। রাত্রিযাপনের জন্য তার পরিবারকে ০৫ টি কম্বল মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া হয়েছে। তাকে সহায়তা করার জন্য  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসন কে অবহিত করা হবে।